ধর্ষণ: ভুল পরিভাষা, ভুল প্রতিকার

ধর্ষণ

 ধর্ষণ: ভুল পরিভাষা, ভুল প্রতিকার

১. 'ধর্ষণ': ব্যভিচারের বৈধতার সাথে একটি শব্দ ফাঁদ।

ধর্ষণ একটি আমদানি করা পশ্চিমা শব্দ। তারা ভাবেন যে এটি অপরাধ, অধিকারের প্রশ্ন নয়, নৈতিকতার প্রশ্ন নয়। পশ্চিমা বিশ্বে ব্যভিচার অন্যায় নয়, যদি না জবরদস্তি হয়। অন্যদিকে, ইসলামী শব্দ অনুসারে মূল শব্দটি হ'ল ব্যভিচার 'যেখানে জবরদস্তির কোনও শর্ত নেই।

যদিও পুরুষ ও মহিলা উভয়ই ব্যভিচারের জন্য সমান অপরাধী, দণ্ডবিধির 499 ধারায় কেবল ব্যভিচারে জড়িত পুরুষদের জন্য পাঁচ বছরের কারাদণ্ড এবং জরিমানার বিধান রয়েছে তবে ব্যভিচারে জড়িত কোনও মহিলাকে শাস্তি দেওয়ার বিধান নেই।

একইভাবে, ব্যভিচার বাংলাদেশে নৈতিক অপরাধ হলেও দণ্ডবিধিতে ব্যভিচারের শাস্তির বিধান নেই।

মোট কত? অর্থাৎ, যৌনতা যতক্ষণ ব্যভিচার নামে পরিচিত পাপ, ততদিন তা হতে দিন! সে সম্পর্কে সোচ্চার হবেন না! যৌনতা যখন ধর্ষণ নামক অত্যাচারের পর্যায়ে পরিণত হয় কেবল তখনই উচ্চস্বরে যাবে !!!!

   হায়! আজ আমরা, ইসলামপন্থীরা মিডিয়ার এই নকল ও আমদানি করা ধারণাকে নিজের নীরব সম্মতিতে বসে আছি। আমরা ব্যভিচারের বিরুদ্ধে কথা বলি না, আমরা ধর্ষণের বিরুদ্ধে কথা বলি। আমরা ইভটিজিংয়ের বিরুদ্ধে বলি, সহশিক্ষার বিরুদ্ধে নয়। ধর্ষণ এবং eve teasing একটি পরিণতি হয়; প্রধান লক্ষণটি গভীরতর, গভীরতর। যার বিরুদ্ধে আমাদের কথা বলতে হবে।

আরে নিও-কালচার গ্রুপ! সাংস্কৃতিক দুষ্টামির মাধ্যমে গণহত্যার সমস্ত উপকরণগুলিতে অগ্রগতি সিল করে আপনি কীভাবে ধর্ষণের পথ বন্ধ করতে চান?

 ‘সম্মত ব্যভিচার’ কেবলমাত্র একটি অসামাজিক কার্যকলাপ বা অনৈতিক সম্পর্ক হিসাবে নিন্দিত, যার জন্য কোনও শাস্তি নেই। এবং 'জোর করে ব্যভিচার' ধর্ষণ যা আসল অপরাধ। শাস্তি ভয়াবহ। এটি আমাদের আইনের রাজ্য। কি দারুন !!

ব্যভিচারের পথ বন্ধ না হলে ধর্ষণ কখনও থামবে না, অবাস্তব আইন ও আমাদের মিডিয়া জগতের ভণ্ডামি প্রচারের সাথে, যাদের চোখ সর্বদা 'বাল্য বিবাহ' এর দিকে থাকে।

চলে আসো! চিন্তায় এবং কর্মে পশ্চিমা রীতিটি এড়িয়ে চলুন।

ব্যভিচার-বান্ধব ধর্মনিরপেক্ষ আইনগুলির সংস্কার প্রয়োজন:

শারিয়া আদালতে ধর্ষণ বন্ধ!

[খ্রিস্টান ধর্মনিরপেক্ষ সাম্রাজ্যবাদের বামপন্থী কাঠামোর মধ্যে ইসলামকে ফিট করার জন্য সমস্ত রাজনৈতিক, অর্থনৈতিক এবং একাডেমিক ইসলামীকরণ প্রচেষ্টা সর্বশেষ শতাব্দীতে ব্যর্থ হয়েছে। একটি নতুন নির্মাণের জন্য প্রথমে পুরানো কাঠামোর ধ্বংস প্রয়োজন, এটি অবশ্যই বিষয় a

কিন্তু যেহেতু এ জাতীয় কোনও সুদূরপ্রসারী প্রোগ্রাম দৃভাবে দেখা যায় না, তাই সমস্যা সমাধানের জন্য ইসলামের দৃষ্টিভঙ্গি সম্পর্কে সমাজে একটি ভুল বার্তা আসতে পারে। সুতরাং বর্তমান কাঠামোর আওতায় বাস্তববাদের কোনও সম্ভাবনা না থাকলেও চ্যালেঞ্জিং দাওয়াহর জায়গা থেকে তাত্ত্বিক আলোচনায় ইসলামী পন্থাগুলি উঠে আসতে পারে। ]

 উদার ধর্মনিরপেক্ষতা বা ধর্মনিরপেক্ষ পশ্চিমা উদারপন্থী নৈতিকতা আমাদের সংস্কৃতিতে দ্বৈতবাদের এক অভিনব মিশ্র মূল্য তৈরি করেছে। বৈপরীত্যের এই মানটি একদিকে ক্রমাগত যৌন-বান্ধব মহিলা চরিত্রগুলি হজম করে মহিলাদের মুক্ত স্বাধীনতার জন্য লড়াই করে চলেছে। অন্যদিকে ধর্ষণ ও বিভিন্ন ধরণের যৌন হয়রানির বিরুদ্ধে তীব্র প্রতিবাদের জন্য মঞ্চ নির্ধারণ করা হচ্ছে।

আজ আমরা এই বিষয়টির প্রচলিত পর্যালোচনা এবং পর্যবেক্ষণের দিকে না গিয়ে একটি ভিন্ন তবে বাস্তবসম্মত প্রস্তাব দিতে চাই, যা এর আগে নজরে আসেনি।

এই দেশে ইসলামী রাজনীতি, ইসলামী শিক্ষা এবং ইসলামী অর্থনীতি এবং ব্যাংকিংয়ের কোনও সাংবিধানিক স্থান নেই? ধর্মনিরপেক্ষ কাঠামোর মধ্যে ইসলাম কি সেই ক্ষেত্রগুলিতে জায়গা করে নি?

তাহলে কেন ইসলামিক শরিয়া আইনের জন্য জায়গা দিচ্ছেন না? প্রয়োজনে itচ্ছিক নয়!

 আমরা প্রাথমিক পর্যায়ে দেওয়ানী ও পারিবারিক মামলার জন্য ঐচ্ছিক শরিয়াহ আদালতের প্রস্তাব দিচ্ছি, এবং ধর্ষণকে ফৌজদারি আইনে অন্তর্ভুক্ত করা হয়েছে, যা একটি দেওয়ানী আদালতে বিচার করা যায় না, শরিয়াহ পারিবারিক আদালতের খ্যাতি এবং সমাধানে জনগণের ভূমিকা ধর্ষণ হিসাবে সংবেদনশীল বিষয়।

 আমি দৃতা ও আত্মবিশ্বাসের সাথে বলতে পারি যে প্রচলিত আইনী ব্যবস্থায় শরিয়া আইনে ধর্ষণের বিচারের কার্যকর কার্যকর বিকল্প নেই।

 আমার আত্মবিশ্বাসের অন্যতম কারণ হ'ল; বিভিন্ন সময়ে একাধিক বিচারক ধর্ষণের বিচার চলাকালীন পরামর্শ হিসাবে পণ্ডিতদের শরিয়াহর বক্তব্য গ্রহণ করেছেন।

আমাদের আইন পুরাতন ইংরেজি কাঠামোর মধ্য দিয়ে চলে যা বিভিন্ন কারণে সমকালীন বাস্তবতায় মারাত্মক নৈরাজ্যের শিকার হয়েছে।

If you want to read updated English News, Click here

নোট করুন যে আইনী ব্যবস্থাটি একটি বিবর্তনমূলক প্রক্রিয়ার মধ্য দিয়ে প্রবাহিত হয়। বাংলাদেশে এরকম নজিরের অভাব নেই। ধর্মনিরপেক্ষতাবাদীরা যুদ্ধাপরাধের বিচার, দ্রুত বিচার আইন, নারী নির্যাতন আইন সহ আইনী বিবর্তনের নজিরগুলিকে সমর্থন করে যে কোনও কারণেই আমাদের শরিয়াহ আইনের বিরোধিতা করবে। আমরা ইসলামোফোবিয়াকে প্রশ্ন হিসাবে বিবেচনা করি, "এই রাষ্ট্রটি কি তালেবান হয়ে উঠবে?"

চলে আসো!

এটি একটি জাতীয় দাবি করুন! সরকার যেন দাবি না করে! কিন্তু একটি নতুন বার্তা মানুষের কাছে পৌঁছে!

ধর্ষণ: ধর্মনিরপেক্ষ দ্বৈত মান এবং ইসলামফোবিয়া

এবং অধিকার প্রশ্নে জনগণের ইস্যুতে ইসলামের উদাসীনতা।

বাল্যবিবাহের বর-কনে, ইমাম ও কাজিরা পুলিশের তাড়া করতে নেমেছে। বহুবিবাহের বিরুদ্ধে অশ্লীল প্রচার চলছে। এর চিকিত্সার জন্য একতরফা বৈষম্যমূলক আইন করা হয়েছে মহিলা।

কেন আমাদের সংস্কৃতি এবং আইন দ্বৈত মানের মধ্য দিয়ে যাচ্ছে?

প্রকৃতপক্ষে, আন্তর্জাতিক সাম্রাজ্যবাদী ব্যবস্থার উত্তরাধিকার, যা পশ্চিমা বায়ুমণ্ডল থেকেই জন্মগ্রহণ করেছিল, তা আমাদের দেশের প্রথাগত আইন এবং শ্রেণীর সাংস্কৃতিক চেতনা। যে কারণেই হোক না কেন, ব্যভিচারকে সামাজিক বা নৈতিক অপরাধ হিসাবে বিবেচনা করা হয় তবে এটি রাষ্ট্রীয় আইনের অধীনে কোনও অপরাধ নয় এবং সাংস্কৃতিক চেনাশোনারা এটিকে দোষ দিতে নারাজ।

আরও পরুনঃ শিশুর সুরক্ষায় ইসলামের শিক্ষা ও আমাদের করণীয়

0 Comments:

একটি মন্তব্য পোস্ট করুন